প্রথম টি২০তে ৪৮ রানের জয় পেল টাইগাররা

দুই ম্যাচ টি২০ সিরিজের প্রথমটিতে সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৪৮ রানে হারিয়েছে বাংলাদেশ।

স্বাগতিকরা টসে হেরে আগে ব্যাট করতে নেমে সৌম্য সরকার ও লিটন দাসের ব্যাটিং দাপটে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০০ রান করে। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ১৯ ওভারে সব উইকেট হারিয়ে ১৫২ রান করে সফরকারী দল।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান ও আমিনুল ইসলাম বিপ্লব তিনটি করে এবং শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও আফিফ হোসেন একটি করে উইকেট নেন।

এর আগে টাইগারদের হয়ে ব্যাট হাতে শুরুটা দারুণ করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। তাদের জুটিতে আসে ১০.২ ওভারে ৯২ রান। তামিম ৩৩ বলে ২টি ছক্কা ও ৩টি চারে ৪১ রান করে সাজঘরে ফিরলেও ফিফটি তুলে নেন লিটন দাস। লিটন তার ৫৯ রানের ইনিংসটি সাজান ৩টি ছক্কা ও ৫টি চারে। বল খেলেন ৩৯টি।

এরপর ব্যাট হাতে ঝড় তোলেন সৌম্য সরকার। মাত্র ৩২ বলে ৫টি ছক্কা ও ৪টি চারে খেলেন ৬২ রানের ঝড়ো ইনিংস। এছাড়া মুশফিকুর রহিম ৮ বলে ২ ছক্কায় ১৭ এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৯ বলে ১৪ রান করেন।

আগামী বুধবার একই মাঠে দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সফরে এসে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে জিম্বাবুয়ে। এছাড়া একমাত্র টেস্টেও ইনিংস ব্যবধানে হেরেছে সফরকারীরা।